ক্যান্সারের সাথে লড়াই করে

Nutrition

আপনার ওজন কমাতে সহায়তা করার জন্য সেরা খাবারের পরিকল্পনা

ওজন হারাতে প্রায়শই একটি উত্সাহী লড়াইয়ের মতো মনে হতে পারে, বিশেষত যখন এটি খাবারের পরিকল্পনার কথা আসে। সৌভাগ্যক্রমে আপনি এমন একটি যুগে বেঁচে থাকুন যখন তথ্য প্রচুর পরিমাণে পাওয়া যায় এবং আপনার হাতের তালুতে পাওয়া যায়।

সেটা ঠিক. অজস্র ফোন অ্যাপ রয়েছে যা আপনাকে কেবল খাবার পরিকল্পনা করতে সহায়তা করতে পারে যা আপনাকে ওজন হ্রাস করতে সহায়তা করবে তবে যদি নিয়মিত চলমান ভিত্তিতে ব্যবহার করা হয় তবে আপনাকে স্থায়ীভাবে রাখতে স্বাস্থ্যকর জীবনধারা তৈরি করতে সহায়তা করবে। আপনাকে ওজন কমাতে সহায়তা করার জন্য এখানে কয়েকটি সেরা খাবারের পরিকল্পনার অ্যাপ রয়েছে।

মেলবোর্ড

মেলবোর্ড

মেলবোর্ড

জ্ঞান শক্তি, এবং শক্তি ওজন হ্রাস সহ অনেক কিছুতে নিজেকে ভাল ধার দিতে পারে। এই কারণেই মেলবোর্ড তালিকা তৈরি করে। খাবারের পরিকল্পনা করার সময়, রেসিপিগুলি, মুদি তালিকা এবং আপনার প্যান্ট্রিতে কী রয়েছে তা জেনে রাখুন যাতে আপনার প্রয়োজন হয় না এমন জিনিসগুলিতে আপনি অতিরিক্ত অর্থ ব্যয় করবেন না। এগুলি ক্লান্তিকর কাজ যা চরম অভিভূত হতে পারে এবং প্রায়শই আপনাকে মনোযোগ হারাতে বাধ্য করে। ধন্যবাদ, মেলবোর্ডটি আপনি সেই সমস্ত দুর্দান্ততার সাথে আবরণ করেছেন!

এই খাবার পরিকল্পনা অ্যাপ্লিকেশনটি একটি একক ট্যাব ব্যবহার করে জনপ্রিয় রেসিপিগুলি সন্ধান করতে আপনাকে অন্তর্নির্মিত ওয়েব ব্রাউজার ব্যবহার করে যাতে আপনাকে অ্যাপগুলির মধ্যে পিছনে পিছনে আসতে হবে না। এটিতে একটি সাধারণ খাবার পরিকল্পনার বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে অন্য দিনে খাবার স্থানান্তর করতে, খাবারের নোটগুলি যুক্ত করতে, পরিবেশনার সংখ্যার সমন্বয় করতে এবং অনুস্মারকগুলি সেট করতে দেয়।

মুদি তালিকার বিষয়ে, কেবলমাত্র মিলবোর্ডই মুদি তালিকাগুলি সহজেই জেনারেট করে না, আপনার তালিকার আইটেমগুলি আইল অনুসারে বাছাই করা হয় তাই আপনি যখন দোকানে থাকবেন তখন আপনি স্থান থেকে অন্য জায়গায় বাউন্স করবেন না বা আপনার তালিকাগুলির জন্য স্ক্যান করতে হবে না এই মুহুর্তে আপনি যে আইলে রয়েছেন তা এটা ভালো হচ্ছে. আপনি আপনার মুদিগুলির মূল্য নির্ধারণ করতে পারেন যাতে আপনি আগেই ব্যয়টি দেখতে এবং আপনার বাজেটের মধ্যে থাকতে পারেন।

অবশেষে, আপনার পেন্ট্রি জন্য একটি বিভাগ আছে। সেখানে আপনার যা আছে তা ট্র্যাক করে রাখতে পারেন, এবং মুদি শপিংয়ের কাজ শেষ করার পরে, আপনার ফোনের একটি স্ক্যানের সাহায্যে আপনার সমস্ত কিছুই নতুন আইটেমগুলিকে প্যান্ট্রিতে স্থানান্তরিত করা যায়, আপনি যা উপলব্ধ তা আবিষ্কার করে রাখতে পারেন বাড়ি।

খাওয়ার পরিমান বেশি

খাওয়ার পরিমান বেশি

খাওয়ার পরিমান বেশি

খাবারের পরিকল্পনার বিষয়টি যখন আসে তখন একটি বড় বাধা কতটা খাওয়ার তা জেনে থাকে। এটি খাওয়া ঠিক তেমন করে আরও অনেক কিছু করার জন্য খাওয়া হয়।

কেবলমাত্র আপনার ডায়েটের লক্ষ্যগুলি, আপনার পছন্দসই খাবারগুলি, আপনার বাজেট এবং আপনার সময়সূচী লগইন করুন এবং এটি খাই আপনার লক্ষ্যগুলি পূরণের জন্য স্বয়ংক্রিয়ভাবে একটি সম্পূর্ণ খাবারের পরিকল্পনা তৈরি করবে। নিখরচায় অ্যাকাউন্টের সাহায্যে আপনি একটি দিনের খাবারের পরিকল্পনা তৈরি করতে পারেন এবং পছন্দগুলি এবং আপনার পুষ্টির লক্ষ্যের উপর ভিত্তি করে এটিকে আপনার নিজস্ব প্রয়োজন অনুসারে কাস্টমাইজ করতে পারেন।

তবে আপনি যদি প্রিমিয়ামে যেতে চান তবে আপনি অনেক নিয়ন্ত্রণ ছেড়ে চলে যাবেন কারণ এই অ্যাপ্লিকেশনটি আপনার জন্য সমস্ত কিছু করে – যা অগত্যা কোনও খারাপ জিনিস নয়।

প্রিমিয়াম ব্যবহারকারী হিসাবে, মুদি তালিকার ইমেলের মাধ্যমে আপনাকে পাঠানো খাবারের পরিকল্পনার একটি স্বয়ংক্রিয়ভাবে উত্সাহ পাবেন get আপনি পরিকল্পনাগুলি অনুসরণ করার সাথে সাথে আপনি তখন যা খেয়েছিলেন বা কী খেয়েছেন তা ট্র্যাক করতে সক্ষম হবেন। এবং আপনি যদি মারধর করার পথ থেকে কিছুটা দূরে চলে যান তবে তা ঠিক। অ্যাপটি ট্র্যাকে থাকার জন্য পরবর্তী সপ্তাহের জন্য আপনার লক্ষ্যগুলি পুনরায় সমন্বিত করা সহজ করে তোলে।

মেক মাই প্লেট

মেক মাই প্লেট

মেক মাই প্লেট

আপনি যদি খাওয়ার সময় ওজন হ্রাস করতে চান তবে দুটি মূল উপাদান রয়েছে: ভারসাম্য এবং বিভিন্নতা। মেক মাই প্লেট অ্যাপটি আপনার ওজন হ্রাস যাত্রায় আপনাকে সহায়তা করতে উপাদানগুলিকে নিয়ে যায়।

আপনাকে বিশেষজ্ঞদের পুষ্টি নির্দেশনার ভিত্তিতে প্রাতঃরাশ, মধ্যাহ্নভোজন, ডিনার এবং স্নাকস সহ খাবারের পরিকল্পনা দেওয়া হবে এবং আপনি অ্যালার্জি এবং খাবারের পছন্দগুলির উপর ভিত্তি করে ফিল্টারও করতে পারবেন। যদি এমন খাবারের প্রয়োজন হয় যা এমন উপাদানের প্রয়োজন হয় যা আপনার অ্যাক্সেস নেই বা অ্যাক্সেস নেই, বা যদি আপনি একে অপরের সাথে বিকল্প স্থাপন করতে চান তবে প্রতিটি পরিকল্পনা আপনাকে আপনার প্লেটকে ভারসাম্য বজায় রেখে বিকল্প বিকল্পগুলি আবিষ্কার করতে দেয়।

আপনি যখন সপ্তাহের জন্য আপনার খাবারটি নির্বাচন করেন, তখন একটি সংগঠিত মুদি তালিকা স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়, পাশাপাশি আপনার প্লেটটি কেমন হওয়া উচিত তার একটি গ্রাফিকও। এটি ব্যবহারকারীদের অংশ নিয়ন্ত্রণে সহায়তা করার জন্য চাক্ষুষ প্রতিনিধিত্ব করতে এবং ফলস্বরূপ, ওজন হ্রাস করতে সহায়তা করে।

ওজন হ্রাস

ওজন হ্রাস

হারিয়ে ফেলা

ওজন হ্রাস অ্যাপ্লিকেশন চিৎকার – যা এটি শিরোনাম। কিন্তু একটি ওজন হ্রাস অ্যাপ্লিকেশন যা তাদের খাদ্যতালিকাগুলি দিয়ে প্রতিদিনের খাদ্য গ্রহণের পরিকল্পনা করতে এবং ট্র্যাক করতে সহায়তা করে না, এটিকে খুব কমই কল করতে পারে। অনুশীলন এবং ক্যালোরি গ্রহণের মাধ্যমে আপনার ওজন হ্রাস লক্ষ্যগুলি অনুসরণ করার পাশাপাশি এটি হারাও! এতে খাবারের ডাটাবেস, একটি স্ক্যানিং ফাংশন, পাশাপাশি খাবার পরিকল্পনা করার ক্ষমতা এবং জিনিসগুলিকে নতুন এবং আকর্ষণীয় রাখার জন্য বিভিন্ন ধরণের রেসিপি রয়েছে।

খাদ্য পরিকল্পনাকারী

খাদ্য পরিকল্পনাকারী

খাদ্য পরিকল্পনাকারী

আপনার আঙ্গুলের ডানদিকে পুষ্টি সম্পর্কিত সমস্ত তথ্য না থাকলে খাবার পরিকল্পনা অ্যাপ্লিকেশনটি কী ভাল? ওয়েল, ফুডপ্ল্যানারের সাথে, আপনি যা পাচ্ছেন ঠিক তাই।

খাদ্য পরিকল্পনাকারী আপনাকে ৫০০ টিরও বেশি ওয়েবসাইট থেকে রেসিপি আমদানিতে সহায়তা করে, বিস্মিত করার পাশাপাশি আপনার নিজস্ব রেসিপি তৈরি করতে সহায়তা করে যা সমস্ত গুগল মেঘ প্ল্যাটফর্মের সাথে সিঙ্ক করে। এই রেসিপিগুলি থেকে, অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে একটি শপিং তালিকা তৈরি করবে যেখানে আপনি নিজের প্যান্ট্রিতে কী রয়েছে তার একটি জায় রাখতে পারেন।

তবে, সর্বোত্তম জিনিস হ’ল অ্যাপটির প্রতিটি খাবারের জন্য আপনাকে পুষ্টির ডেটা দেওয়ার ক্ষমতা যাতে আপনি আপনার ক্যালোরিগুলি সেই খাবারগুলি থেকে ঠিক কী পুষ্টি গ্রহণ করছেন তা ঠিকভাবে লগ করতে পারেন এবং আপনার স্বাস্থ্যকর দিকে এগিয়ে যেতে পারেন।

Image Courtesy Of Pexels

Leave a Reply