মার্জারিন খাদ্য

Health

যে 7 টি খাবার আপনাকে দ্রুত বয়স্ক করে তোলে

আপনার বয়স কত দ্রুত এবং কতটা স্পষ্টতই বার্ধক্যটি আপনার ত্বকে ফুটে উঠেছে এতে প্রচুর কারণ রয়েছে। জেনেটিক্সগুলি এর মধ্যে সেরা হতে পারে তবে বার্ধক্যের ক্ষেত্রে আপনি প্রচুর পরিমাণে নিয়ন্ত্রণ করতে পারেন যা আপনি নিয়ন্ত্রণ করতে পারেন। ধূমপান, সূর্যের এক্সপোজার এবং বিশেষত ডায়েট একটি বিশাল পার্থক্য করে।

আমরা সবাই দেখতে চাই, তবে আপনি যখন ভাল বোধ করেন তখন তা আপনার মুখের উপরেও প্রদর্শিত হয়। অকাল বয়সের কারণে কেবল ব্যথা এবং ব্যথা হতে পারে না, তবে ডায়াবেটিস, হৃদরোগ, এমনকি ক্যান্সারের মতো দীর্ঘস্থায়ী রোগের জন্য এটি আপনার শরীরকে উন্মুক্ত রাখতে পারে। যদিও আমরা কখনই বৃদ্ধ দেখতে চাই না, আমাদের বেশিরভাগই সত্যিকার অর্থেই বৃদ্ধ হওয়ার সুযোগ চায়।

এখন আপনার ডায়েটের ভার গ্রহণ করা আপনাকে অভ্যন্তরীণ এবং বাইরের দিকে তরুণ থাকতে সহায়তা করতে পারে! এটি সম্ভবত অবাক হওয়ার মতো কিছু নয় যে স্বাস্থ্যকর খাওয়ার মধ্যে প্রচুর পরিমাণে ফলমূল এবং শাকসব্জির সাথে যুক্ত যুক্ত অংশের সাথে যুক্ত রয়েছে। কী এড়াতে হবে তা হ্যান্ডেল পেতে আপনাকে সহায়তা করার জন্য, আমরা সাতটি খাবার সংগ্রহ করেছি যা আপনাকে ভুল দিকে নিয়ে যাবে। এখন থেকে এবং ভবিষ্যতের দিকে সুস্থ শরীরকে রক করতে আপনার ডায়েটগুলি বাদ দিন।

মার্জারিন খাদ্য

মার্জারিন খাদ্য

মার্জারিন খাদ্য

কিছুটা আগে স্যাচুরেটেড ফ্যাটযুক্ত সামগ্রীর কারণে বাটার সত্যিই খারাপ খ্যাতি পেয়েছিল। মার্জারিনের এমন উত্তর হওয়ার কথা ছিল যা আমাদের চর্বি ছাড়াই বাটারি গন্ধ উপভোগ করতে দেবে। দুর্ভাগ্যক্রমে, মার্জারিন আসলে আপনার দেহের জন্য বেশ খানিকটা খারাপ।

মার্জারিন ট্রান্স ফ্যাটযুক্ত যা আপনার দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি বাড়ায়। এটি আপনার শরীরের হাইড্রেশন স্তরের সাথেও গণ্ডগোল করে। দীর্ঘস্থায়ী ডিহাইড্রেশন রিঙ্কেলের একটি প্রধান চালক, অবশ্যই একটি অযাচিত ফলাফল। মার্জারিনে অতিরিক্ত মাত্রায় ওমেগা -৬ ফ্যাটি অ্যাসিড থাকে। আপনার শরীরে এর কিছু দরকার হলেও এটি খুব বেশি পাওয়া সহজ এবং এটি প্রদাহ সৃষ্টি করে।

সুবিধাজনক খাবার

সুবিধাজনক খাবার

সুবিধাজনক খাবার

আমরা এটি জানি যে জীবন ব্যস্ত। প্রতিদিন তাজা খাবার রান্না করা একটি অনিবার্য চ্যালেঞ্জের মতো অনুভব করতে পারে। খাবারের সময়কে সহজ করে তোলে এমন অনেক মাইক্রোওয়েভ খাবার এবং প্যাকেজযুক্ত খাবারগুলি আসলে একটি সিদ্ধান্তযুক্ত অস্বাস্থ্যকর গোপন গোপন করে – লবণ এবং এর প্রচুর পরিমাণে।

আমরা অনেকেই আমাদের ডায়েটে খুব বেশি নুন পেয়ে থাকি। যখন আমরা সুবিধামত খাবার বা ফাস্টফুড খাবারের উপর নির্ভর করি তখন এটি করা সত্যিই সহজ। সোডিয়াম জল ধরে রাখার কারণ হতে পারে এবং আপনাকে ফুলে ও ফুঁকড়ে দেখতে এবং বোধ করে। যদি স্বাস্থ্যকর রান্না সত্যিই আপনার সময়সূচিতে না খায় তবে পরিবর্তে স্বাস্থ্যকর খাবার সরবরাহ পরিষেবাটি সন্ধান করুন।

এনার্জি ড্রিঙ্কস

এনার্জি ড্রিঙ্কস

এনার্জি ড্রিঙ্কস

আপনার যদি মনে হয় যে আপনার সারা দিনের পাওয়ারের জন্য এনার্জি ড্রিঙ্কের প্রয়োজন হয় তবে প্রতি রাতের শুরুতে আপনার বাটটি বিছানায় আসুন! আপনার ঘুমের স্বাস্থ্যবিধি উন্নত করা আপনাকে বোধ করতে এবং আরও কম বয়সী দেখতে সহায়তা করতে অনেক কিছু করতে পারে, তবে এনার্জি ড্রিংকস ঠিক এর বিপরীতে কাজ করে। এগুলিতে চিনি, ক্যাফিন, সোডিয়াম এবং অ্যাসিড বেশি থাকে। এই মারাত্মক কম্বো আপনার দাঁতগুলিকে ক্ষতিগ্রস্ত করবে এবং দাগের পাশাপাশি পানিশূন্যতায় অবদান রাখবে।

এই মুহূর্তে আপনি সম্ভবত আপনার মাথা কাঁপছেন এবং এই ভেবেছেন যে আপনি কেবল আপনার প্লেটে থাকা দায়িত্ব নিয়ে আরও ঘুমাতে পারবেন না। তবে এই বিষয়টি বিবেচনা করুন যে দীর্ঘ দিনের ঘুমের ঘাটতি আপনাকে আপনার প্রতিদিনের কাজে অনেক কম দক্ষ এবং দক্ষ করে তোলে। লাইনটি আঁকতে এবং বলা শক্ত হতে পারে, “আমি দিনের জন্য করেছি; আমার বিশ্রাম দরকার। “তবে আপনি যখন করবেন, আপনি দেখতে পাবেন যে পরের দিন আপনাকে যা করতে হবে তা খুব দ্রুত শেষ হয়ে যায়।

সুগার কেক

সুগার কেক

সুগার কেক

চিনির অকাল বয়সের ক্ষেত্রে সম্ভবত জনসাধারণের শত্রু। এটিকে কেবল অনিবার্য মাত্রায় সব ধরণের খাবারে ভরিয়ে দেওয়া হয়, তাই খাবারটি নিজেই কোনও মিষ্টি না হলেও আমরা সারা দিন এটি খাচ্ছি। এটি একটি বিশাল সমস্যা কারণ চিনি স্থূলত্ব এবং প্রদাহের বৃহত্তম চালক, দাঁতের ক্ষয় উল্লেখ না করে।

বেশি পরিমাণে চিনি খাওয়া দীর্ঘস্থায়ী রোগের জন্য আপনার শরীরে একটি নিখুঁত পরিবেশ স্থাপন করে। এটি কেবল ডায়াবেটিস বিকাশে অবদান রাখে না, চিনি ক্যান্সার কোষগুলির প্রিয় জ্বালানী। আপনি স্টোর কেনার বিষয়ে বিবেচনা করছেন এমন কোনও কিছুর জন্য সাবধানে লেবেল পড়তে আমরা আপনাকে উত্সাহিত করি।

এবং দুঃখের বিষয়, বেকড পণ্য, ক্যান্ডি এবং সোডাসের মতো মিষ্টি আচরণগুলি বাদ দেওয়া যদি আপনি নিজের যৌবনের চেহারা বজায় রাখতে চান তবে তা গুরুত্বপূর্ণ।

উচ্চ গ্লাইসেমিক কার্বস

উচ্চ গ্লাইসেমিক কার্বস

উচ্চ গ্লাইসেমিক কার্বস

পরিশোধিত সাদা ময়দা দিয়ে তৈরি রুটির টুকরো এবং বিভিন্ন ধরণের পাস্তা গ্লাইসেমিক ইনডেক্সে বেশি, যার অর্থ তারা আপনার রক্তে চিনির সত্যিকারের দ্রুত বাড়িয়ে তোলে। এটি আপনাকে একটি উচ্চ এবং ক্র্যাশের জন্য সেট আপ করে, এমন একটি চক্র যা অবশ্যই আপনার মুখের উপরে প্রদর্শন করতে পারে। পরিশোধিত কার্বগুলি ত্বকের বার্ধক্যকে ত্বরান্বিত করার জন্য প্রমাণিত হয়েছে এবং ব্রণ এবং রোসেসিয়ার মতো দাগ সৃষ্টি করে।

পরিবর্তে, পুরো গম পণ্য খাওয়া। তারা আপনাকে পরিশোধিত স্টাফের চেয়ে ভালভাবে পূর্ণ করে তোলে, রক্তচাপ কমাতে পারে এবং টাইপ ২ ডায়াবেটিস এবং হৃদরোগ সহ দীর্ঘস্থায়ী অসুস্থতার ঝুঁকি হ্রাস করতে পারে। আরেকটি বিকল্প হ’ল সত্যই সৃজনশীল হওয়া এবং গ্রাউন্ড ফ্ল্যাকসিডের উপর ভিত্তি করে মটরশুটি এবং রুটি দিয়ে তৈরি পাস্তা খাওয়া।

মদ্যপান

মদ্যপান

মদ্যপান

ঠিক আছে, আতঙ্কিত হবেন না! আমরা বলছি না যে আপনার সম্পূর্ণরূপে অ্যালকোহল ছেড়ে দেওয়া উচিত। অকালীন বার্ধক্যের কথা বলতে গেলে অতিরিক্ত মদ্যপান করা সমস্যা। একেবারে বিস্ফোরিত হওয়া আপনার সারা শরীর জুড়ে ফ্রি র‌্যাডিক্যাল ক্ষতির কারণ, বিশেষত যদি সেই পানীয়গুলিতে চিনির পরিমাণ বেশি থাকে। অ্যালকোহল ভিটামিন এ এর শরীরকেও ছিটকে দেয়, যা কোষের পুনর্নবীকরণ এবং টার্নওভার প্রক্রিয়াটির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সুতরাং যাইহোক, আপনার বন্ধুরা সঙ্গে একটি গ্লাস বা দুটি রাখুন। তবে যেগুলিতে প্রচুর পরিমাণে চিনি (রস বা সোডা জাতীয় মিশ্রণকারী রয়েছে) মদ, চ্যাম্পেইন, বা সোডা জল এবং চুনের সাথে মিশ্রিত পানীয়ের পক্ষে রয়েছে সেগুলি পরিষ্কার করুন। আপনার জলবিদ্যুতের মাত্রা বজায় রাখার জন্য প্রতিটি অ্যালকোহলযুক্ত পানীয়কে জলের সাথে বিকল্প হিসাবে নেওয়া স্মার্ট।

উপসংহার

উপসংহার

সংরক্ষিত মাংস

সংরক্ষিত মাংসের সর্বশেষ গবেষণায় বলা হয়েছে যে সংরক্ষণের জন্য ব্যবহৃত নাইট্রেট এবং নাইট্রাইটগুলি আপনার শরীরকে ক্যান্সারের ঝুঁকিতে ফেলেছে। এর কারণ তারা ফ্রি র‌্যাডিকাল তৈরি করে যা কোষ এবং আপনার খুব ডিএনএর জারণ ক্ষতির দিকে পরিচালিত করে। পর্যাপ্ত ফ্রি র‌্যাডিক্যাল ক্ষতি ক্যান্সার বা অন্য কোনও দীর্ঘস্থায়ী রোগের জন্য উপযুক্ত পরিবেশ তৈরি করে, এটি আপনার ত্বকে সত্যই বয়সের হয়ে যায়।

তাই উদ্ভিদ, হট কুকুর এবং সসেজগুলি নিরামিষ সংস্করণের পক্ষে বা অন্য প্রক্রিয়াজাত ফর্মগুলির চেয়ে আরও জোঁক, জৈব মাংস এড়িয়ে যান। হ্যাঁ, এটির ক্ষতি হচ্ছে। তবে শেষ পর্যন্ত, সবচেয়ে পরিষ্কার এবং সর্বাধিক ন্যূনতম প্রক্রিয়াজাত খাবারগুলি সর্বদা আপনার যৌবনের চেহারা এবং মনোভাবকে সমর্থন করে।

 

উপসংহার

বার্ধক্য প্রক্রিয়াটি হ্রাস করা এমন একটি জিনিস যা আমরা সকলেই করতে চাই। বিপণনকারী এবং কসমেটিক সংস্থাগুলি এটি পুরোপুরি ভাল করে জানে এবং এজন্যই কয়েক দশক পরতে এবং আপনার দেহ ছিঁড়ে ফেলার বিজ্ঞাপন দেওয়া পণ্যগুলি দিয়ে বাজার প্লাবিত হয়। দুর্ভাগ্যক্রমে, কোনও পণ্য কেনা এবং এটি আপনার ত্বকে স্ল্যাটারিং করা সহজ এবং সহজ নয়। তবে – এটি সঠিক ডায়েট সহ করণীয়।

ভিতরে থেকে যে ধরণের স্বাস্থ্য আসে তা নিশ্চিত করতে এই তালিকার সাতটি খাবার এড়িয়ে চলুন। আমাদের বিশ্বাস, এটি মাধ্যমে প্রদর্শিত হবে।

Image Courtesy Of Pexels

Leave a Reply